Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Friday, December 23, 2011

স্তন থেকে সিলিকন



স্তনে সিলিকন প্রতিস্থাপন করে বিপাকে পড়েছেন ফ্রান্সের ৩০ হাজার নারী। সিলিকন সরিয়ে স্তনকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে তাঁদের পরামর্শ দিয়েছে ফরাসি কর্তৃপক্ষ। আজ শুক্রবার এ খবর জানিয়েছে বিবিসি অনলাইন।

এদিকে স্তন থেকে সিলিকন সরিয়ে নেওয়ার ব্যাপারে কোনো নির্দেশ দেওয়ার কথা ভাবছে না ব্রিটিশ সরকার। সিলিকন প্রতিস্থাপনে স্বাস্থ্যঝুঁকি আছে—এমন কোনো প্রমাণ পায়নি কর্তৃপক্ষ। ৪০ হাজারের মতো ব্রিটিশ নারী স্তনে সিলিকন প্রতিস্থাপন করেছেন বলে মনে করা হয়।
স্তনে সিলিকন প্রতিস্থাপনটি সরবরাহ করেছিল ‘পলি ইমপ্ল্যান্ট প্রথিজি’ (পিআইপি) নামের একটি ফরাসি প্রতিষ্ঠান। গত বছর পিআইপিকে নিষিদ্ধ ঘোষণা করে ফ্রান্স সরকার। পিআইপির সিলিকন প্রতিস্থাপনের অন্যতম প্রধান বাজার পশ্চিম ইউরোপ। একই সঙ্গে যুক্তরাজ্য, স্পেন, ইতালি, জার্মানি ও ইউক্রেনে সিলিকন প্রতিস্থাপন বাজারজাত করে আসছে পিআইপি।
ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, অন্য কোম্পানির সরবরাহ করা প্রতিস্থাপনের চেয়ে পিআইপির প্রতিস্থাপন করা নারীদের অধিকতর মাত্রায় ক্যানসারে আক্রান্ত হওয়ার আশঙ্কা নেই। তবে স্বাস্থ্যঝুঁকির আশঙ্কাটি স্বীকৃত।
স্বাস্থ্যমন্ত্রী হাভিয়ের বারট্রান্ড জানিয়েছেন, প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে স্তন থেকে সিলিকন সরিয়ে নিতে হবে ফরাসি নারীদের। তবে এটা জরুরি নয়।
সূত্র:প্রথমআলো.কম, ২৩/১২/২০১১

No comments:

Post a Comment