Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Saturday, December 3, 2011

এবার ‘গোয়েন্দা নথি’ নিয়ে আসছে উইকিলিকস



অর্থের অভাবে হালে খানিকটা চুপসে যাওয়া সাড়া জাগানো ওয়েবসাইট উইকিলিকস আবার আলোড়ন তুলতে আসছে। সম্প্রতি নতুন প্রকল্প নিয়ে ফেরার ঘোষণা দিয়েছেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান
অ্যাসাঞ্জ। এবারে উইকিলিকসের থলে থেকে বেরোবে বেসরকারি গোয়েন্দা সংস্থার পর্যবেক্ষণ নথির তথ্য। এমনটিই জানিয়েছে দ্য ইনডিপেনডেন্ট পত্রিকা।
মূলত মার্কিন গোপন কূটনৈতিক তারবার্তা প্রকাশ করে আলোচনায় আসে উইকিলিকস। ওয়েবসাইটটির প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ জানিয়েছেন, বিভিন্ন বেসরকারি গোয়েন্দা কোম্পানি দেশে দেশে মানুষের মোবাইল ফোন ও কম্পিউটারে আড়ি পেতে যে বিপুল পরিমাণ তথ্য সম্ভার গড়ে তুলেছে, তা প্রকাশ করবে উইকিলিকস। ওই কোম্পানিগুলো এ ধরনের তথ্য বিক্রি করে থাকে বলেও জানান অ্যাসাঞ্জ। অ্যাসাঞ্জ বলেন, ‘বাস্তবতা হলো, বিশ্বজুড়ে গোয়েন্দা ঠিকাদারেরা এখন তাঁদের বিভিন্ন পর্যবেক্ষণ তথ্য বিক্রি করছেন।’
নতুন এ প্রকল্পের অংশ হিসেবে গতকাল শুক্রবার তিনি ২৮৭টি তথ্য প্রকাশ করেন। চলতি সপ্তাহে বা আগামী বছর আরও তথ্য প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন অ্যাসাঞ্জ।
অ্যাসাঞ্জ দাবি করেন, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর থেকে এ গোপন শিল্পে বিপুল পরিমাণ তথ্য জমা হয়েছে। প্রতিবছর যার মূল্য শত কোটি ডলার।

সূত্র:প্রথমআলো.কম, ০৩/১২/২০১১

No comments:

Post a Comment