Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Wednesday, November 30, 2011

ইউনিভার্সাল মোবাই চার্জার!!!

undefined
প্রযুক্তিবিশ্বের আকাশে বাতাসে একটি কথার গুঞ্জন শোনা যাচ্ছিল অনেক দিন ধরেই। সবধরনের মোবাইলের জন্য ইউনিভার্সাল চার্জার করলে মন্দ হয় না, দরকারও সেটা। অবশেষে এই বিষয়টির প্রতিই মনোযোগ দিলেন মোবাইল ইন্ড্রাষ্ট্রিগুলো। সম্প্রতি তারা একটি ইউনির্ভাসাল মোবাইল চার্জার আনার বিষয়ে একমত পোষন করেছেন। অল্প কিছু পরীক্ষা নিরীক্ষার পর হয়তো অচিরেই চলে আসবে বহু কাঙ্খিত ইউনিভার্সাল মোবাইল চার্জার। নিজের চার্জার সঙ্গে না নিয়ে বের হলে এবার আর কোন ঝামেলায়ই পড়তে হবে না, তা মোবাইলটা যে ব্র্যান্ডেরই হোক।
undefined
বিষয়টি শুনতে হাস্যকর মনে হলেও সত্যি যে, আমাদের অনেকের হয়তো একটি বাক্স বা ড্রয়ার থাকতে পারে সেখানে হয়তো আমাদের পুরোতন মোবাইল চার্জার ভর্তি, এর মধ্যে হয়তো খুব কম সংখ্যক চার্জারই ভালো হয়ে থাকবে, তারপর আবার সেগুলো আমরা ব্যবহার করি না; কারন হয়তোবা সেগুলো ওল্ড ফ্যাশনের, কিংবা কানেকশন টাইপ পছন্দের না বা যুতসই না। কিন্তু পরিবর্তনের হাওয়া লাগাতে যাচ্ছে এ ক্ষেত্রটিতেও। কারন বিশ্বের বড় বড় অনেক প্রতিষ্ঠান ইতোমধ্যে একমত পোষন করেছে একটি ইউনিভার্সাল মোবাইল চার্জার উদ্ভাবনের জন্য, গবেষকদের ধারনা, এতে প্রযুক্তি বিশ্বের পরিবেশ আরো অনেক বেশি বন্ধুত্বময় হয়ে উঠবে। শুনতে হয়তো অনেক ভালো লাগবে আমাদের অনেকের প্রিয় মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড গুলো ইতোমধ্যে ইউনিভার্সাল চার্জার আনয়নে নিজস্ব দৃষ্টিভঙ্গি ব্যক্ত করেছেন। তাদের সম্মতি প্রদান করেছে। জনপ্রিয় এই মোবাইল ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে অ্যাপল, এলজি, নোকিয়া, স্যামসাং, সনি ইরেকশন, ইমবেস্নজ মোবাইল, হুয়াই টেকনোলোজীস, এলজি, মোটোরোলা মোবিলিটি, এনইসি, কুয়ালকম, আরআইএম, টিসিটি মোবাইল, টেক্সট ইনস্ট্রুমেন্ট এবং অ্যাটসেল সহ অরো অনেক মোবাইল কোম্পানী।
undefined
নতুন মোবাইল চার্জারের কানেকশন টাইপ কি রকম হবে সেটা নিয়ে প্রথমে সংশয় থাকলেও পরবর্তীতে বিষয়টি সুরাহা হয়েছে। তথ্য মতে, নতুন ইউনির্ভাসাল চার্জারের কানেকশন হবে ইউএসবি কানেক্টরের মতো। ইতোমধ্যে অবশ্য অনেক মোবাইলেই এই ধরনের চার্জিং পোর্ট লর্ক্ষ করা গেছে। শুধু চার্জিং এর জন্য এর, ডেটা ট্রান্সফার সহ আরো বহুবিধ কারনে এ ধরনের কানেক্টর সমেত চার্জার বা ট্রান্সফারিং ক্যাবল দেখা যায়। নতুন এই পদক্ষেপটির ভালো অনেক দিকই খুজে পাচ্ছে অনেকে। যেমন এখন আর আপনার নির্দিষ্ট হ্যান্ডসেটের চার্জার হারিয়ে গেলে আপনাকে আর বেগ পেতে হবে না। সেই সাথে হ্যান্ডসেট পরিবর্তনের সময়ও চার্জার পরিবর্তনের ঝামেলা থাকছে না। সুতরাং, আপনি এখন ইউনির্ভাসাল চার্জার এর সুবিধা যে কোন জায়গায় পেতে পারেন। যে কোন পরিস্থিতিতে আপনার হ্যান্ডসেটটি চার্জ করতে পারবেন। চার্জার পরিবর্তন বা বহনের ঝামেলা থেকে শুভমুক্তি ঘটবে এখনই। যুগের সাথে পাল্লা দিয়ে যেভাবে স্মার্টফোনের ব্যবহার বাড়ছে, সেক্ষেত্রে কম্পিউটার, ল্যাপটপ ইত্যাদি ডিভাইসের সাথে মানুষের যোগাযোগ বাড়ছে, দূরত্ব কমছে। আর এর ফলে ডেটা ট্রান্সফারটা এখন অনেক বেশি দরকারী আর আকর্ষনীয় হয়ে পড়েছে। আর তাই এতদ্বক্ষেত্রে একটি ইউএসবি কানেক্টর এর ন্যায় চার্জার অনেক বেশি কার্যকরী হবে। কারন এতে একই সাথে দুই কাজ হবার সম্ভাবনা বেড়ে যাবে। যুগকে প্রযুক্তির হাওয়া দিতে ব্যস্ত যখন উদ্ভাবকেরা, তখন আমরা তো একটু আরাম, আয়েশ আর সাশ্রয়ের কথা ভাবতেই পারি, সুতরাং মোবাইল চার্জিং এ ইউনিভার্সেল ধারনার প্রবর্তন আমাদের প্রত্যাশারই পূর্ণ প্রতিফলন তা কিন্তু বলাই যায়।

রেমি রাইয়ান লুনা

No comments:

Post a Comment