Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Saturday, September 24, 2011

শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার নতুন ভিসা নীতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে বিদেশি শিক্ষার্থীদের আকৃষ্ট করতে নতুন ভিসানীতি ঘোষণা করেছে মহাদেশটির কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার এ নতুন নীতির ঘোষণা দেয়া হয়। ২০১২ সালে দ্বিতীয় সেমিস্টার থেকে এ ঘোষণা কার্যকর হবে। অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েটেড প্রেসের (এএপি) বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া গতকাল এ কথা জানায়। 

নিউ সাউথ ওয়েলসের সাবেক মন্ত্রী মাইকেল নাইট আগের ভিসানীতি পর্যালোচনা করে বিদেশি শিক্ষার্থীদের জন্য নতুন নীতিমালা তৈরি করেন। ভিসার নতুন নিয়ম শিক্ষার্থীদের জন্য অনেক সহজ করা হয়েছে। এছাড়া আবেদন করতে আগের চেয়ে ৩৬ হাজার ডলার (অস্ট্রেলীয় ডলার) কম লাগবে। মাইকেল নাইটের দেয়া ৪১টি সুপারিশ সরকার গ্রহণ করেছে।
নতুন নিয়মে অস্ট্রেলিয়ায় পড়াশোনা শেষে যোগ্যতাভেদে শিক্ষার্থীরা দুই থেকে চার বছর পর্যন্ত তাদের ভিসার মেয়াদ বাড়াতে পারবেন।
তবে আসল শিক্ষার্থীকে শনাক্ত করার পাশাপাশি পড়া শেষে তারা যেন অস্ট্রেলিয়া ছেড়ে যান, তা প্রমাণ করার ব্যবস্থা রাখা হয়েছে নতুন ভিসা প্রক্রিয়ায়।
শিক্ষামন্ত্রী চ্যারিস ইভান্স বলেন, ভিসার নিয়মে পরিবর্তন আসায় অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলো আন্তর্জাতিকভাবে আরও বেশি প্রতিযোগিতায় অবতীর্ণ হতে পারবে। তিনি আরও বলেন, আগের ভিসা পদ্ধতি এ দেশে পড়তে আসা শিক্ষার্থীদের আগ্রহে বাধার সৃষ্টি করত। নতুন
এ পদ্ধতিতে শিক্ষার্থীরা এ দেশে পড়তে আসতে আকৃষ্ট হবে। অস্ট্রেলিয়ান ডলারের উচ্চমূল্য, অভিবাসন প্রক্রিয়ার জটিলতা এবং কিছুদিন আগে ভারতীয় ছাত্রদের ওপর আক্রমণের কারণে অস্ট্রেলিয়ায় পড়তে আসা শিক্ষার্থীদের সংখ্যা দিন দিন কমছিল।

সূত্র: আমারদেশ.কম

No comments:

Post a Comment