Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Saturday, September 24, 2011

দেবী সাজবে

পুরান ঢাকার শাখারী বাজারের নাগ ভাণ্ডার, মাতাজ্বী ভাণ্ডার,পদ্মা ভাণ্ডার, মা দুর্গা শঙ্খ ভাণ্ডার, পোশাক ঘর ইত্যাদি দোকানে ক্রেতার ভিড়ে ঢোকাই দায়। 

দুর্গাপূজা উপলক্ষে দেবীর সাজসজ্জা বিক্রি বেড়ে গেছে। 'মা' দুর্গাকে সাজানোর জন্য পূজারিরা কিনছেন নানা উপকরণ। তাই এত ভিড়।

কোনোমতে একটি দোকানে ঢুকে জানা গেল, দোকানিরা দেবীর পোশাকের কাপড়ের গজ বিক্রি করছেন ৮০ থেকে ৬০০ টাকা পর্যন্ত। আর চুলের কেজি ১৮০ টাকা।

'সুর এম্পোরিয়ামের' ব্যবস্থাপক আবদুল বাতেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দেব-দেবীদের রাঙানোর রঙ পাওয়া যায় ৬০০ থেকে ১৬০০ টাকায়।

চক পাউডার ২৮ টাকা কেজি, জিংক অক্সাইড ১১০ টাকা কেজি এবং চুমকি ৮০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

শাখারিবাজার 'পোশাক ঘরের' মালিক সুশীল দেব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মা দুর্গার ১০ অস্ত্র ৫০ টাকা থেকে ১৬০ টাকা করে বিক্রি করেন তিনি।

"শুধু দুর্গা পূজাতেই এমন বিক্রি হয়। কালীপূজা কিংবা লক্ষ্মীপূজায় তেমন বিক্রি হয় না," বলেন তিনি।

দেবীদের অঙ্গ সাজের দোকানেও ভিড় দেখা গেছে। 'মা দুর্গা শঙ্খ ভাণ্ডার'এর মালিক গোপাল চন্দ্র জানান, বালা, চুড়ি ও নুপূর বিক্রি ভালো হচ্ছে। তবে গজমতিহার তেমন একটা বিক্রি হচ্ছে না বলে তিনি জানান।

ফুলের মালার দোকানে অনেকে খুঁজলেও 'বৈ জয়ন্তী মালা' কোথাও পাওয়া গেল না।

দোকানদার শংকর বলেন, ওই মালাটির দাম ১ হাজার থেকে ১২শ টাকা। আর ফুলটি পাঁচ ধরনের সুগদ্ধি ফুল দিয়ে বানাতে হয়। এই মালা মা দুর্গাকে পরানো হয়। দুই-একদিন পর মালাটি পাওয়া যাবে।

নারিন্দা মঠের অধ্যক্ষ কমল কান্তি কর্মচারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৈ জয়ন্তী মালাটি পাঁচ ধরনের সুগদ্ধি ফুল দিয়ে তৈরি হয়।

ভৈরব থেকে পুরান ঢাকার শাখারিবাজারে পূজার সরঞ্জাম কিনতে এসেছেন গোপীনাথ দাস। দামে কম ও গুণগত মান ভালো বলে প্রতিবছর শাখারিবাজারে আসেন বলে তিনি জানান।

আগামী ২ অক্টোবর সারা দেশে শুরু হবে শারদীয় দুর্গোৎসব। চার দিন পর প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে শেষ হবে বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব।

ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির যুগ্ম সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানান, এ বছর ঢাকা মহানগরে ১৯৬টি মণ্ডপে পূজা হবে। আর সারাদেশে প্রায় ২৭ হাজার মণ্ডপে পূজা হবে।


সূত্র: বিডিনিউজ২৪.কম

No comments:

Post a Comment