Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Friday, May 4, 2012

দক্ষ জনশক্তির বিশাল বাজার অস্ট্রেলিয়া

বাংলাদেশের বিভিন্ন পেশার দক্ষ ও আধাদক্ষ জনশক্তির বিশাল বাজার হতে পারে অস্ট্রেলিয়া। এ জনশক্তিকে নির্দিষ্ট মেয়াদের কাজ শেষে দেশে ফিরে যেতে হবে না। তাঁরা অস্ট্রেলিয়ায় অভিবাসী হিসেবে স্থায়ীভাবে বসবাসের সুযোগ পাবেন।
অস্ট্রেলীয় সরকারের একাধিক দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তারা প্রথম আলোকে এ কথা বলেছেন। দেশটির রাজধানী

ক্যানবেরা ও নিউ সাউথ ওয়েলসের সিডনিতে তাঁরা এসব কথা বলেন।
দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য দপ্তরের (ডিএফএটি) পাবলিক ডিপ্লোম্যাসি অ্যান্ড ইনফরমেশন শাখার সহকারী সচিব রুথ পিয়ারস গত বুধবার ক্যানবেরায় প্রথম আলোকে বলেন, তাঁদের তালিকা অনুযায়ী বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসহ ১৭টি পেশার বিভিন্ন পর্যায়ের দক্ষ জনশক্তির জন্য অস্ট্রেলিয়ায় ভালো কাজের সুযোগ নিতে পারেন বাংলাদেশিরা।
রুথ বলেন, খনিশিল্পে কাজের সুযোগ সবচেয়ে বেশি। খনিশিল্প মানে কিন্তু অস্ট্রেলিয়ায় কোদাল দিয়ে মাটি খোঁড়া নয়। এখানে সব কাজ হয় প্রযুক্তি ব্যবহার করে। কোনো কোনো ক্ষেত্রে আধাদক্ষ জনশক্তিরও এখানে ভালো চাহিদা আছে। এর মধ্যে ইলেকট্রিশিয়ানসহ কারিগরি নানা কাজে প্রশিক্ষিতরা সহজেই এখানে কাজের সুযোগ পেতে পারেন।
এ ছাড়া বুধবার নিউ সাউথ ওয়েলসের জ্বালানিমন্ত্রী ক্রিশ হার্চার সিডনিডে প্রথম আলোকে বলেন, এনার্জি ইন্ডাস্ট্রি অ্যান্ড মাইনিংয়ের জন্য দক্ষ জনশক্তি নেওয়ার সিদ্ধান্ত ফেডারেল সরকার নিয়েছে। বুধবার স্থানীয় পার্লামেন্ট ভবনে নিজের কার্যালয়ে বসে মন্ত্রী এ কথা বলেন।
অস্ট্রেলিয়ায় বাংলাদেশের প্রচুর অভিবাসী ও চাকরিজীবী আছেন। প্রাকৃতিক সম্পদে পৃথিবীর অন্যতম শীর্ষস্থানীয় এ দেশে বাংলাদেশিদের জন্য আরও অনেক এবং ভালো কাজের সুযোগ সৃষ্টি হচ্ছে।

সূত্র: প্রথমআলো.কম, 04/05/2012

No comments:

Post a Comment