Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Tuesday, January 17, 2012

আর মাত্র এক বছর বাঁচবেন চাভেজ!



ভেনেজুয়েলার প্রেসিডেন্ট হুগো চাভেজ আর বেশিদিন বাঁচবেন না বলে মন্তব্য করেছেন চিকিৎসকেরা। লন্ডনে চাভেজকে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকেরা বলেছেন, এক বছরেরও কম সময় বাঁচার সম্ভাবনা আছে তাঁর। চাভেজ দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছেন।

৫৬ বছর বয়সী চাভেজের শরীর থেকে টিউমার অপসারণের জন্য কিউবাতে একটি অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর চাভেজ ঘোষণা দেন, তাঁর শরীরে ক্যানসার নেই এবং শরীরে ক্ষতিকর কিছু পাওয়া যায়নি।
চাভেজের চিকিৎসকদের একটি ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যায়, অসুস্থতা সত্ত্বেও চাভেজ নিজেকে সুস্থ দাবি করছেন। তবে তিনি ভাগ্যবান যে আগামী অক্টোবর মাসে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার সময় পর্যন্ত বেঁচে থাকার সম্ভাবনা রয়েছে তাঁর।
ব্রাজিলের ভেজা সাময়িকীতে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়, ডাক্তারি পরীক্ষায় চাভেজের শরীরে ক্যানসার ধরা পড়েছে। এটি নিশ্চিত যে তাঁর শরীরে ক্যানসার দানা বেঁধেছে। ক্যানসার তাঁর শরীরের হাড়সহ অন্যান্য অংশে ছড়িয়ে পড়েছে।
লন্ডনের চিকিৎসকেরা আরও দাবি করেন, কিউবার চিকিৎসকেরা ক্যানসারে আক্রান্ত কোষ অপসারণের জন্য দায়সারাভাবে অস্ত্রোপচার করেছেন চাভেজের শরীরে। এ কারণেই হয়তো শরীরের অন্যান্য অংশে আরও দ্রুত ক্যানসার ছড়িয়ে পড়েছে।
ভেজা সাময়িকীর ভাষ্য অনুযায়ী, ভেনেজুয়েলার চিকিৎসকেরা গত বছরের আগস্টে চাভেজকে জানান যে তাঁকে দেওয়া কেমোথেরাপি, রেডিওথেরাপি ও অস্ত্রোপচারটি সফল হয়নি। তাঁরা চাভেজকে ইউরোপে উন্নত হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। কিন্তু চাভেজ সেটি তখন প্রত্যাখ্যান করেন।
চিকিৎসকেরা দাবি করেছেন, চাভেজ খুব ভালোভাবেই জনসমক্ষে আসছেন এবং বিভিন্ন বক্তৃতা-বিবৃতি দিয়ে যাচ্ছেন। কিন্তু তিনি গুরুতর অসুস্থ। এমনকি চাভেজও ভালোভাবেই জানেন, তাঁর আয়ু আর মাত্র কয়েক মাস। চিকিৎসকেরা জানান, অধিক সময় ধরে চিকিৎসা নিয়ে জনগণের দায়িত্ব পালন থেকে দূরে সরে যেতে চাচ্ছেন না তিনি। তাই আর কোনো ধরনের শারীরিক চিকিৎসা নিচ্ছেন না চাভেজ। এনডিটিভি
সূত্র:প্রথমআলো.কম, ১৭/০১/২০১২

No comments:

Post a Comment