Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Tuesday, January 17, 2012

পাতাল ট্রেনে জন্মাল নবজাতক (ভিডিও)


বাইরে তখন তীব্র শীত। যুক্তরাষ্ট্রের নিউ জার্সি থেকে পাতাল ট্রেনে উঠলেন সন্তানসম্ভবা এক নারী। সঙ্গে রয়েছেন তাঁর স্বামী। দুজনের গন্তব্য নিউইয়র্ক। উদ্দেশ্য স্বাস্থ্যপরীক্ষা করানো। অনাগত সন্তানের সবকিছু ঠিকঠাক আছে কি না, চিকিত্সকের কাছে সেই পরামর্শ নেওয়া।
দুজনে পাতাল ট্রেনে যাচ্ছিলেন স্বপ্নের জাল বুনতে বুনতে। অনাগত সন্তানের স্বপ্নে মগ্ন ছিলেন দুজনই। কিন্তু ভাবেননি এত তাড়াতাড়ি দেখা পাবেন তার।

ট্রেনে যেতে যেতে কয়েকবার হালকা ব্যথা অনুভব করেছিলেন ভারতীয় বংশোদ্ভূত ওই নারী। প্রথমবার ভেবেছিলেন, তেমন সেটা কিছু না। কারণ সন্তানের জন্মের নির্দিষ্ট সময়ের অনেকটাই বাকি আছে। কিন্তু একটা সময় তাঁর অস্বস্তি বাড়তে থাকে। ব্যথা তীব্র হতে থাকে। তিনি বিষয়টি স্বামীকে জানান। আর তাঁর স্বামী বিস্ময়ের সঙ্গে দেখেন, তাঁদের প্রথম সন্তানের জন্ম হতে চলেছে। এমনকি তিনি সন্তানের মাথাও বের হয়ে আসতে দেখেন।



ঘটনার আকস্মিকতা, অনভিজ্ঞতা, অজানা আশঙ্কায় যখন দুজনই চরম উদ্বিগ্ন, তখন এই নতুন মা-বাবাকে সাহায্য করতে এগিয়ে আসেন ট্রেনের যাত্রীরা। তাঁদের মধ্যে বয়স্ক, অভিজ্ঞ একজন যাত্রী সন্তান ভূমিষ্ঠ হতে সাহায্য করেন। এমনকি ওই তীব্র শীতে নতুন শিশুটিকে নিজের জ্যাকেট উপহার দেয় ট্রেনের আরেকটি শিশু। ট্রেনের চালকেরাও কম সাহায্য করেননি। আর কোনো স্টেশনে না দাঁড়িয়ে ট্রেনটিকে সরাসরি তাঁরা নিয়ে যান গন্তব্যস্থল ম্যানহাটনে। কারণ ম্যানহাটনের রুজভেল্ট হাসপাতালে সদ্য জন্মানো শিশুটিকে দ্রুত ভর্তি করাতে হবে। নাটকীয় এই ঘটনাটি ঘটে গতকাল সোমবার। শিশুটি সম্পূর্ণ সুস্থ আছে বলে জানা গেছে। এনডিটিভি অবলম্বনে।
সূত্র: প্রথমআলো.কম, ১৭/০১/২০১২

No comments:

Post a Comment