Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Friday, November 4, 2011

এখনো ক্যানসারই বড় ঘাতক

বিশ্বে প্রতিবছর বিভিন্ন কারণে অসংখ্য মানুষ অকালে মারা যান। কিন্তু অবাক করা তথ্য হলো, এদের মধ্যে প্রতি ১০ জনে চারজনই ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান। এ সংখ্যা হার্ট অ্যাটাক, এইডস কিংবা স্টোকে আক্রান্ত হয়ে অকালে মারা যাওয়া মানুষের চেয়েও বেশি। যুক্তরাজ্যভিত্তিক ক্যানসার রিসার্চের এক নতুন গবেষণায় এ তথ্য উঠে এসেছে বলে ডেইলি মেইল জানিয়েছে।

গবেষণায় দেখা গেছে, ২৫ থেকে ৭৪ বছর বয়সের মধ্যে ৪০ শতাংশেরও বেশি নারী-পুরুষ ক্যানসারে অকালে মারা যান। খুন, আত্মহত্যা কিংবা সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া মানুষের চেয়েও এ সংখ্যা বেশি।
গবেষণা প্রতিষ্ঠানটি বলছে, যুক্তরাজ্যে প্রতি বছর প্রায় ৭৬ হাজার মানুষ ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান। এ সংখ্যা সে দেশে মোট অকালমৃত্যুর ৪০ শতাংশেরও বেশি। প্রতিবছর ফুসফুস ক্যানসারে ৩৫ হাজার, অন্ত্রের ক্যানসারে ১৬ হাজার এবং ব্রেস্ট ক্যানসারে ১১ হাজার ৭০০ জন মারা যান।
তবে বিশেষজ্ঞরা বলছেন, গত ৪০ বছরে এই রোগে মৃত্যুর হার নাটকীয়ভাবে কমেছে। ক্যানসার রিসার্চ ইউকের প্রধান অধ্যাপক পিটার জনসন বলেন, ‘গত দশকে বিভিন্ন ধরনের ক্যানসারে প্রাণহানির হার কমাতে আমরা বিরাট সফলতা অর্জন করেছি। তবে তার পরও এই মারাত্মক রোগে অনেক মানুষ মারা যাচ্ছেন। আমাদের এ বিষয়ে আরও কাজ করতে হবে।’
সূত্র: প্রথম আলো

No comments:

Post a Comment