Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Friday, September 16, 2011

চীনের বিশ্ববিদ্যালয়ে ‘সেক্স অ্যান্ড লাভ’ আবশ্যিক





চীনের সব উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ‘সেক্স অ্যান্ড লাভ’ বিষয়টিকে আবশ্যক বিষয় হিসেবে পড়তে হবে। দেশটির শিক্ষা মন্ত্রণালয়ের এ নির্দেশ আগামী মাস থেকে কার্যকর হবে। খবর পিটিআইয়ের।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মনস্তাত্ত্বিক বিষয়ের অংশ হিসেবে ‘সেক্স অ্যান্ড লাভ’ কোর্সটি পড়তে হবে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বছরের জুনে দেশের সব বিশ্ববিদ্যালয়কে আবশ্যিক হিসেবে মানসিক স্বাস্থ্য বিষয়টিকে উন্নয়নের কাজ করতে বলা হয়।
মন্ত্রণালয় কেন এটিকে আবশ্যক বিষয় হিসেবে পড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, এ কথার পক্ষে যুক্তি তুলে ওই কর্মকর্তা জানান, অধিকাংশ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর প্রচণ্ড চাপ থাকার কারণে তাঁরা মনস্তাত্ত্বিক নির্দেশনার বিষয়ে সাহায্য পেতে চান। এ ক্ষেত্রে তাঁরা কোর্সটি থেকে লাভবান হবেন।
নতুন এ আবশ্যিক বিষয়টিতে সাতটি অংশ আছে। এতে সেক্স অ্যান্ড লাভের বিষয়ের পাশাপাশি অন্যান্য মনস্তাত্ত্বিক সমস্যার বিষয়ও অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রচণ্ড চাপ ও হতাশা কীভাবে নিয়ন্ত্রণ করতে হয়, সেটাও রয়েছে।
শিক্ষার্থীদের মধ্যে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। পিকিং বিশ্ববিদ্যালয়ের চিকিত্সা বিজ্ঞানের শিক্ষার্থী গাও চ্যাং বলেন, ‘এ ধরনের বিষয়গুলো নতুন শিক্ষার্থীদের মধ্যে খুবই জনপ্রিয়।’ তবে ইউনিভার্সিটি অব ইন্টারন্যাশনাল বিজনেস অ্যান্ড ইকোনমিকসের শিক্ষার্থী কিং ইন মনে করেন, এটাকে আবশ্যক বিষয় করা উচিত হয়নি।
সূত্র:প্রথমআলো.কম, ১৬.০৯.২০১১

No comments:

Post a Comment