Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Saturday, August 13, 2011

তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ নিহত ৫



  • তারেক মাসুদ ও মিশুক মুনীর
    তারেক মাসুদ ও মিশুক মুনীর
  • মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াজুড়িতে সড়ক দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া মাইক্রোবাস। ছবি: প্রথম �
    মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াজুড়িতে সড়ক দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া মাইক্রোবাস ।ছবি: প্রথম আলো
‘মুক্তির গান’, ‘মাটির ময়না’খ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ এবং মিডিয়া ব্যক্তিত্ব মিশুক মুনীরসহ পাঁচজন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আজ শনিবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াজুড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
তারেক মাসুদের সহকারী মনীশ রফিক দুর্ঘটনাস্থল থেকে জানান, একটি মাইক্রোবাসে করে আজ ভোর ছয়টার দিকে তারেক মাসুদ, তাঁর স্ত্রী ক্যাথরিন মাসুদ, শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর ছেলে ও এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিশুক মুনীর, চিত্রশিল্পী ঢালী আল-মামুন ও তাঁর স্ত্রী চিত্রশিল্পী দিলারা বেগম জলিসহ নয়জন মানিকগঞ্জে যান। সেখানে তারেক মাসুদের ‘কাগজের ফুল’ চলচ্চিত্রের শুটিংয়ের লোকেশন নির্বাচন শেষে দুপুর ১২টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেন। পথে ঘিওরে ঢাকা-আরিচা মহাসড়কে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তারেক মাসুদ, মিশুক মুনীর, তারেকের সঙ্গে কাজ করা ওয়াসিম, জামাল ও মাইক্রোবাসের চালক মোস্তাফিজের মৃত্যু হয়।

মনীশ রফিক নিজে সামান্য আহত হয়েছেন। ক্যাথরিন, ঢালী আল-মামুন ও দিলারা বেগম জলিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রইসউদ্দিন বলেন, সড়ক দুর্ঘটনায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদসহ পাঁচজন নিহত হয়েছেন।
মহাসড়কে সড়ক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যুর বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ আলী।
শোক প্রকাশ: সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীর নিহত হওয়ার ঘটনায় রাষ্ট্রপতি জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
মরদেহ হাসপাতালে: পাঁচজনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছেছে। তবে মরদেহ স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
তদন্ত কমিটি গঠন: দুর্ঘটনা তদন্তে যোগাযোগ মন্ত্রণালয় সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে তিন সদস্যের একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছে। এ ছাড়া সড়ক বিভাগের সচিব মোজাম্মেল হক খানকে ঘটনাস্থল পরিদর্শন করতে বলা হয়েছে।
কাল সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন: সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু জানিয়েছেন, সবার শ্রদ্ধা নিবেদনের জন্য তারেক মাসুদ ও মিশুক মুনীরের মরদেহ কাল রোববার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।
দোষীদের শাস্তি দাবি: মিশুক মুনীরের ভাই আন্তর্জাতিক অভিবাসন সংস্থার এ দেশের মুখপাত্র আসিফ মুনীর প্রথম আলোকে বলেন, ‘আমরা দোষীদের শাস্তি চাই।’
মিশুক মুনীর দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষকতা করেছেন। একুশে টেলিভিশন চালু হওয়ার সময় তিনি হেড অব অপারেশন্স হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসেও কাজ করেছেন। গত বছর দেশে ফিরে এটিএন নিউজের সিইওর দায়িত্ব নেন তিনি। মিশুক মুনীর এক ছেলের জনক।

সূত্র:প্রথম আলো.কম, ১৩/০৮/২০১১

No comments:

Post a Comment