Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Saturday, June 25, 2011

পুত্রের আশায়...

প্রচণ্ড গরমে তিনি যতই কাহিল হন না কেন, পানিতে একটু গা ভেজানোর নামও নেন না। কাটেন না চুল-দাড়ি। কারণ একটিই, পুত্রসন্তান চাই। কোনো এক সাধু তাঁকে গোসল না করে সাধনার পথ বাতলে দিয়ে বলেছিলেন, কঠোরভাবে এ পথ অনুসরণ করলে পুত্রসন্তান হবে তাঁর। সেই থেকে কেটে গেল তাঁর দীর্ঘ ৩৭ বছর।

বিয়ের পর সেই ১৯৭৪ সাল থেকে গোসল না-করা মানুষটি হলেন ভারতের উত্তর প্রদেশ রাজ্যের বেনারসের চাতব গ্রামের কৈলাস সিং (৬৫)। চুল-দাড়ি না কাটায় তা জটা বেঁধে একাকার। এর দৈর্ঘ্য এখন ছয় ফুট। ঘরে সাতজন মেয়ে আছে কৈলাসের।
গোসল নিয়ে স্ত্রী কলাবতী দেবীর সঙ্গে অনেক ঝগড়া হয়েছে কৈলাসের। স্ত্রী তাঁর সঙ্গে ঘুমাবেন না বলেও হুমকি দিয়েছেন। কিন্তু কিছুতেই কিছু হয়নি।
কৈলাস সিং জানান, এক সাধু তাঁকে বলেছিলেন, চুল-দাড়ি না কেটে এবং গোসল না করে শিবের সাধনা চালিয়ে গেলে দেবতা তাঁকে পুত্রসন্তান দিয়ে পুরস্কৃত করবেন। এ জন্য তিনি বিয়ের পর গোসল করেননি, চুল-দাড়িও কাটেননি। দেখা গেছে, ৪৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার প্রচণ্ড গরমের মধ্যে সারা দিন মাঠে গরু চরিয়েও তিনি গোসল করেননি।
কলাবতী বলেন, ‘ঘামের দুর্গন্ধে তাঁর কাছে যাওয়াই কষ্ট। আমরা তাঁকে ধরে জোর করে নদীতে স্নান করাতে নিয়ে গেছি। কিন্তু তিনি ছুটে পালিয়ে গেছেন। কী আর করব। অনেক দিন তো হয়ে গেছে। এখন আমিও অভ্যস্ত হয়ে গেছি।’ ডেইলি মেইল।

No comments:

Post a Comment