Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Thursday, August 25, 2011

নতুন সাজে আসছে ফেসবুক



ব্যবহারকারীদের সুবিধার জন্য ফেসবুক কর্তৃপক্ষ নতুন কিছু পরিকল্পনা হাতে নিয়েছে। এ লক্ষ্যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগের ওয়েবসাইট নতুন কিছু প্রতিষ্ঠান অধিগ্রহণেরও পরিকল্পনা করছে। মূলত তীব্র প্রতিযোগিতামূলক সামাজিক যোগাযোগের ওয়েব বাজারে গুগল ও টুইটারকে পেছনে ফেলতেই ফেসবুকের এই পদক্ষেপ।

ফেসবুক কর্তৃপক্ষ মনে করছে, ব্যবহারকারীরা যেন আরও বেশি সময় ধরে তাদের সাইটে অবস্থান করে, সে জন্য এর ডিজাইনে কিছু পরিবর্তন আনা জরুরি। ডিজাইনকে আরও আকর্ষণীয় করে ব্যবহারকারীদের কাছে উপস্থাপনের লক্ষ্যে তারা ইতিমধ্যেই কয়েকটি ওয়েব ডিজাইন প্রতিষ্ঠান কিনে নিয়েছে। এ ছাড়া ফেসবুক ব্যবহারকারীদের আদান-প্রদানকৃত বার্তা, ছবি ও অন্যান্য বিষয়কে আগের চেয়ে অনেক বেশি নিরাপদ করতে কর্তৃপক্ষ ইতিমধ্যেই নানা ধরনের কাজ চালিয়ে যাচ্ছে। 
এ ব্যাপারে ফেসবুক কর্তৃপক্ষ একটি নতুন টুল সংযুক্ত করেছে। এই টুলের মাধ্যমে কোনো ব্যবহারকারী তাদের নামে ট্যাগ হওয়া ছবি বা পোস্ট অন্যের কাছে প্রকাশিত হওয়ার আগেই গ্রহণ করতে পারবেন বা পছন্দ না হলে বর্জন করতে পারবেন। এটি আগে কেবল মোবাইল ফোনের জন্য ছিল। তবে এখন তা ডেস্কটপ ব্যবহারকারীদের জন্যও উন্মুক্ত করা হয়েছে।
এ ছাড়া ফেসবুক নানা ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করছে, যেগুলো আগামী কিছুদিনের মধ্যেই ওয়েবসাইটে সংযুক্ত করা হবে। মোটকথা ব্যবহারকারী ধরে রাখার জন্য সম্ভব সব পদক্ষেপই হাতে নিয়েছে এ জনপ্রিয় সামাজিক যোগাযোগ সাইট। ব্লুমবার্গ।

From:ProthomAlo.com,25.08.11

No comments:

Post a Comment