Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Thursday, July 14, 2011

এবার চীনা আইপ্যাড!

সাধ আছে সাধ্য নেই? আছে সমাধান। সারা বিশ্বের মতো চীনেও দারুণ জনপ্রিয় অ্যাপলের আইপ্যাড ট্যাবলেট কম্পিউটার। কিন্তু অনেকেরই সাধ্য নেই তা ছুঁয়ে দেখার। আর এরই সমাধান দিয়েছেন চীনের ২১ বছর বয়সী উদ্ভাবক লিউ জিনইং। এই তরুণ উদ্ভাবন করেছেন অ্যাপলের আইপ্যাডসদৃশ এক ট্যাবলেট কম্পিউটার। এর নাম ‘ডিআইওয়াই আইপ্যাড ৩’! এতে আছে কম্পিউটারের যা থাকা দরকার তার সবকিছুই।আছেস্পর্শকাতর পর্দা (টাচস্ক্রিন), কি-প্যাডওয়ালা একটা খাপ এবং শব্দব্যবস্থা।

লিউয়ের এই উদ্ভাবনের খবর জানা গেছে চীনা ইউটিউব ইউকু থেকে। মাস খানেক আগের কথা, উদ্ভাবন নিয়ে ২০ মিনিটের একটি ভিডিও সেখানে দিয়েছিলেন লিউ। সেখান থেকে জানা গেছে, তরুণ এই উদ্ভাবকের আইপ্যাডটি চলবে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে। 
লিউয়ের এই উদ্ভাবনের খবর ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে একাধিক প্রচারমাধ্যমে। এ ছাড়া টুইটারের চীনা সংস্করণ উইবোতেও দারুণ সাড়া ফেলে দিয়েছে এই খবর। চীনের পূর্ব প্রদেশের শ্যানডং এলাকার বাসিন্দা লিউ জানান, ইউকুতে ভিডিওটি দেখার পর অনেকেই তাঁর আইপ্যাডের ফরমায়েশ দিয়েছেন এরই মধ্যে।
চীনের জিনান শহরে একটা কম্পিউটারের দোকানে কাজ করেন লিউ। তিনি বললেন, ‘মজা করার জন্যই এটা তৈরি করেছিলাম। এতে আমার খরচ পড়েছে দুই হাজার ইউয়ান (৩০৯ ডলার)।’ এত অল্প খরচে লিউ আইপ্যাড বানালেও আসল আইপ্যাডের দাম কিন্তু কম নয়! চীনের বাজারে ১৬ গিগাবাইটের আইপ্যাড ২-এর দাম তিন হাজার ৬৮৮ ইউয়ান। অন্যদিকে সবচেয়ে দামিটি, মানে ৬৪ গিগাবাইটের মডেলটির দাম পাঁচ হাজার ২৮৮ ইউয়ান।
উল্লেখ্য, চীনে আইপ্যাড ও আইফোনের বেশ চাহিদা। এশিয়ার এই দেশে ইন্টারনেট ব্যবহার করে ৪৫ কোটি ৭০ লাখা মানুষ। চীনের বাজারে অ্যাপল যখন তাদের নতুন মডেলের আইপ্যাডগুলো ছেড়েছিল, তখন থেকেই এই ট্যাবলেট কম্পিউটার-সংশ্লিষ্ট নানা ধরনের কাণ্ডকীর্তি বেড়ে গেছে বলে জানিয়েছেন গবেষকেরা। গেল মাসেই দক্ষিণ প্রদেশের গুয়াংডং এলাকায় তিনজন মানুষকে জেলে যেতে হয়েছে। এই তিনজন আইপ্যাড ২ মডেলের মতো নকল ট্যাবলেট কম্পিউটার উৎপাদন শুরু করেছিলেন। এ ছাড়া মে মাসে আইপ্যাড ২ যখন চীনের বাজারে এল, তখন বেইজিং-এ অ্যাপলের দোকানে মারামারির ঘটনাও ঘটেছিল একটা। —এএফপি অবলম্বনে মাহফুজ রহমান


সূত্র:প্রথমআলো

No comments:

Post a Comment