Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Thursday, July 14, 2011

অন্য রকম যমজ

পামেলা সাদারল্যান্ড (৩০) যখন জানতে পারলেন, তিনি যমজ শিশুর মা হতে যাচ্ছেন, তখন একটাই দুর্ভাবনা পেয়ে বসে তাঁকে। শিশু দুটি দেখতে হুবহু একই রকম হলে তিনি আলাদা করে চিনবেন কীভাবে। কিন্তু মা হওয়ার পর ওই দুর্ভাবনা দূর হয়েছে।
যমজ মেয়ে দুটির মধ্যে দৈহিক গড়নে এতটাই তফাত যে চট করে তাদের আলাদাভাবে চেনা যায়। আট পাউন্ড এক আউন্স ওজনের ডেইজির চেয়ে বেশ ছোট পাঁচ পাউন্ড সাত আউন্স ওজনের পপি।
যুক্তরাজ্যে যমজদের ইতিহাসে ওজনের দিক দিয়ে এমন তফাতের ঘটনা এটাই প্রথম। শিশু দুটির মা-বাবা অ্যাবারডিনশায়ারের পোর্টসয় এলাকার বাসিন্দা। পাঁচ সপ্তাহ আগে এলগিন ম্যাটারনিটি হাসপাতালে শিশু দুটির জন্ম হয়।
পামেলা জানান, জন্মের সময় তাদের মধ্যে অনেক অমিল দেখা যায়। পপির চেয়ে ডেউজি বেশ লম্বাও বটে। তিনি আরও জানান, চিকিৎসক সূত্রে তাঁরা জানতেন যে একটি সন্তান বড় হবে। কিন্তু সে যে এত বড় হবে, তা কখনো ভাবেননি; এমনকি চিকিৎসকেরাও নন। ডেইজির এখনকার ওজন নয় পাউন্ড সাত আউন্স। পপির ওজন ছয় পাউন্ড এক আউন্স।
হাসপাতালের চিকিৎসকেরা জানান, যমজ সন্তানের ক্ষেত্রে গর্ভে থাকাকালে একটি শিশুর চেয়ে অন্যটি পুষ্টি বেশি গ্রহণ করলে আকার ও ওজনে তাদের মধ্যে পার্থক্য হতে পারে।
যুক্তরাজ্যের টুইনস অ্যান্ড মাল্টিপল বার্থ ফাউন্ডেশনের একজন মুখপাত্র বলেন, ‘শিশু দুটির এই অমিল অস্বাভাবিক। আমরা এর আগে কোনো যমজ শিশুর ক্ষেত্রে এত বড় অমিল দেখিনি।’
তবে যমজ দুই সন্তানের এই অমিলে হতাশ নন পামেলা। দুই সন্তান সুস্থ রয়েছে, এতেই তিনি খুশি। ডেইলি মেইল।


তারিখ: ১৪-০৭-২০১১
সূত্র:প্রথমআলো

No comments:

Post a Comment