Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Monday, July 25, 2011

৭ম বেসরকারী শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১১

৭ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১১  এর জন্য আবেদন পত্র আহবান করা হয়েছে। ইন্টারনেটের মাধ্যমে এই আবেদন করতে হবে। স্কুল পর্যায়ের আবশ্যিক ও ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা আগামী ২ ডিসেম্বর, ২০১১ এবং কলেজ পর্যায়ের আবশ্যিক ও ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা আগামী ৩ ডিসেম্বর ২০১১ তারিখে অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে ২৫ জুলাই ২০১১ থেকে ১৬ আগস্ট
২০১১ তারিখ পর্যন্ত ( http://ntrca.teletalk.com.bd ) ওয়েবসাইটে আবেদন করা যাবে।


ওয়েব সাইটে আবেদন করলে আবেদনকারীকে একটি ইনভয়েস নাম্বার প্রদান করা হবে। এই ইনভয়েস নাম্বার দিয়ে ৪৮ ঘন্টার মধ্যে যে কোন টেলিটক মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে পরীক্ষার ফিস বাবদ ৩৫০/- (তিনশত পঞ্চাশ) টাকা প্রদান করতে হবে। অন্যথায় আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে ।

এস.এম.এস এর ফিস প্রদানের পর প্রাথীকে ইনভয়েস নাম্বার, পাসওয়ার্ড এবং সিরিয়াল নাম্বার  এস.এম.এসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। অত:পর প্রাথীকে ওয়েবসাইটে ঢুকে ইনভয়েস নাম্বার ও পাসওয়ার্ড ব্যবহার করে (পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নামসহ) প্রবেশপত্র প্রিন্ট করতে হবে। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি দৈনিক পত্রিকা, ওয়েবসাইট এবং মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে বৈধ প্রাথীকে জানিয়ে দেয়া হবে।

অনলাইনে পূরণকৃত আবেদনপত্র প্রিন্ট করে তার সাথে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও নম্বর ফর্দের (মার্কসীট) সত্যায়িত অনুলিপি ও এক কপি  Blue Background  সহ রঙিন পাসপোর্ট সাইজ ছবি। উল্লেখ্য, অনলাইন আবেদনে একই ছবি স্ক্যান করে দিতে হবে।

আবেদনের হার্ডকপি --সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন), এনটিআরসিএ, নায়েম একাডেমিক ভবন (৬ষ্ঠ তলা), ধানমন্ডি, ঢাকা-১২০৫ এর নিকট সরাসরি/ডাকযোগে আগামী ২৫/০৮/২০১১ তারিখের মধ্যে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে আবেদন ও সংশ্লিষ্ট কাগজপত্রের হার্ডকপি এনটিআরসিএ’র দপ্তরে পৌঁছাতে ব্যর্থ হলে  সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন বাতিল বলে গণ্য হবে।

স্কুল পর্যায়ে আবেদনপত্র হলুদ খামে এবং কলেজ পর্যায়ে আবেদনপত্র খাকি খামে ভরে এনটিআরসিএ দপ্তরে প্রেরণ করতে হবে।

প্রার্থী তার আবেদনপত্রে পরীক্ষা কেন্দ্র হিসেবে যে জেলার নাম উল্লেখ করবেন সে জেলার পরীক্ষা কেন্দ্রে তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

দেশের পুরাতন বিশটি জেলা শহরে যেমন : দিনাজপুর, বগুরা, রংপুর, রাজশাহী, পাবনা, কুষ্টিয়া, যশোর, খুলনা, জামালপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, কুমিল্লা, নোয়াখালি, চট্টগ্রাম, বরিশাল, পটুয়াখালী, সিলেট ও রাঙ্গামাটি জেলায় ৭ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, প্রার্থীকে ৫ বছরের জন্য নিবন্ধন সনদ প্রদান করা হবে। নিবন্ধিত ব্যক্তি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সংশ্লিষ্ট শিক্ষকপদে নিয়োগ পাওয়ার জন্য আবেদন করার যোগ্যতা অর্জন করবেন।

প্রার্থী নিজ জেলা হিসেবে যে জেলার নাম আবেদনে উল্লেখ করবেন, উত্তীর্ণ প্রার্থী সে জেলার জেলা শিক্ষা কর্মকর্তার অফিসে তার নিবন্ধন সনদ পাবেন। 

No comments:

Post a Comment