Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Friday, April 13, 2012

ইটভাটায় পুড়িয়ে ছাত্রহত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল বগুড়া

  বগুড়া, ১২ এপ্রিল: স্কুলছাত্রকে অপহরণের পর গণবিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে বগুড়ার কাহালু।

বৃহস্পতিবার উপজেলার সব দোকানপাট শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে হাজার হাজার শিক্ষার্থী ব্যাবসায়ী ও বিক্ষুব্ধ জনতার বিক্ষোভ মিছিল সমাবেশে এলাকা অশান্ত হয়ে ওঠে।

এক পর্যায়ে বিক্ষোভকারীরা অপহরণকারীর দোকানপাটে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরিস্থিতি সামলাতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বগুড়ার কাহালু উপজেলার রোস্তম চাপড় গ্রামের রফিকুল আলমের ছেলে সপ্তম শ্রেণীর ছাত্র নাঈমকে কোচিংয়ের প্রশ্ন দেয়ার কথা বলে ডেকে নিয়ে অপহরণ করে স্থানীয় ভাটা মান্নানের ছেলে জাকারিয়া। তার সঙ্গে একই এলাকার কলেজ ছাত্র শাহাদাতসহ আরো ছয় জন মিলে নাঈমের বাবার কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহরণকারীদের চিনে ফেলায় তারা নাঈমকে খুন করে ইটভাটায় রাখে।

স্কুলছাত্র নাঈমকে ইটভাটায় পুড়ে ফেলার খবরে গোটা এলাকার মানুষ বিক্ষুব্ধ হয়ে ওঠেন। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষক ও শিক্ষার্থীরা খুনীদের শাস্তির দাবিতে রাস্তায় বিক্ষোভ করতে থাকে।

উপজেলার সকল দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে তাদের সঙ্গে যোগ দেন ব্যবসায়ী ও রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতা কর্মীরা। উপজেলা সদর থেকে শুরু করে বগুড়া শহর পর্যন্ত বিক্ষোভ মিছিল অবরোধ ও মানববন্ধন করে।

বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বগুড়া শহেরর সাতমাথায় এসে মানববন্ধন করে এলাকাবাসী। এরপর কাহালু উপজেলা সদরে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকে। তাদের সবার একটাই দাবি অবিলম্বে ভাটার মালিক এবং তার খুনী ছেলেকে গ্রেফতারসহ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

স্থানীয় পৌর চেয়ারম্যান এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের নেতৃত্বে বিক্ষুব্ধ জনতা মিছিল সহকারে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি দেয়।

এ সময় তারা বলেন, ‘‘স্কুলছাত্রের এ হত্যাকাণ্ডের বিচার দাবিতে উত্তাল কাহালুবাসীকে শান্ত করতে হলে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচার নিশ্চিত করতে হবে।’’

নিউজ সোর্স b24/মজ / ডেস্ট

No comments:

Post a Comment