Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Sunday, March 11, 2012

প্রশাসনের নির্দেশে ঢাকার সঙ্গে যানচলাচল বন্ধ


  • ১২ মার্চের মহাসমাবেশ সামনে রেখে নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনে র‌্যাবের সদস্যরা তল্লাশি চালা
    ১২ মার্চের মহাসমাবেশ সামনে রেখে নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনে র‌্যাবের সদস্যরা তল্লাশি চালান
  • চাঁদপুর লঞ্চঘাটে পুলিশের অবস্থান
    চাঁদপুর লঞ্চঘাটে পুলিশের অবস্থান
    ছবি: সাজিদ হোসেন ও আলম পলাশ
  • ঢাকা নগরের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করে ঢাকা মহানগর পুলিশ
    ঢাকা নগরের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করে ঢাকা মহানগর পুলিশ
১২ মার্চ চারদলীয় জোটের মহাসমাবেশ হবে রাজধানী ঢাকায়। কিন্তু ওই মহাসমাবেশকে ঘিরে নাশকতার আশঙ্কার কথা জানিয়ে গতকাল শনিবার চাঁদপুর, পিরোজপুর, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে বাস ও লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।
এদিকে সরকারি কাজে ব্যবহারের কথা বলে গাজীপুর, চাঁদপুর, জয়পুরহাট, ময়মনসিংহে অন্তত ১৪৫টি বাস ও লঞ্চ রিকুইজিশন করেছে পুলিশ। নরসিংদীর পুলিশ জানিয়েছে, আজ রোববার থেকে তারা যানবাহন রিকুইজিশন করা শুরু করবে। ওই রিকুইজিশন ও ভাঙচুরের ভয়ে গতকাল বিকেল থেকে নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, ময়মনসিংহসহ বিভিন্ন স্থানের পরিবহন-মালিকেরা ঢাকার সঙ্গে বাস
চলাচল কমিয়ে দিয়েছেন।
জয়পুরহাট ও টাঙ্গাইলের মির্জাপুরের বিএনপির নেতা-কর্মীরা ঢাকায় মহাসমাবেশে যোগ দিতে বাস ভাড়া করলেও গতকাল তাঁদের অগ্রিম টাকা ফেরত দেন পরিবহন-মালিকেরা। 
এদিকে হঠাৎ বাস ও লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েন ঢাকাগামী সাধারণ যাত্রীরা।
ঢাকার বাইরে প্রথম আলোর আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো খবর:
চাঁদপুর: জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) শামীমুল হক বলেন, জেলা পুলিশ থেকে গত বৃহস্পতিবার লিখিতভাবে ৩০-৩৫টি বাস ও লঞ্চ রিকুইজিশনের অনুমতি চাইলে তা দেওয়া হয়। 
এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকের হোসাইন বলেন, যেকোনো ধরনের নাশকতা এড়াতে পুলিশের প্রয়োজনে বাস ও লঞ্চ রিকুইজিশন করা হয়েছে। 
এদিকে রিকুইজিশন ছাড়াও মালিকদের লঞ্চ চলাচলে সতর্ক করে দেয় পুলিশ। ওই ভয়ে ঢাকাগামী কোনো লঞ্চই গতকাল চাঁদপুর লঞ্চ টার্মিনালে আসেনি। 
জয়পুরহাট: জেলা ট্রাফিক সার্জন গতকাল সকাল ১০টার দিকে শহরের বাস টার্মিনাল থেকে ছয়টি বাস রিকুইজিশন করেন। এর প্রতিবাদে পরিবহন-শ্রমিকেরা দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখেন। 
জয়পুরহাটের বিএনপির সাংসদ মোজাহার আলী প্রধান ও গোলাম মোস্তফা অভিযোগ করেন, ঢাকার মহাসমাবেশে যোগদানের জন্য নেতা-কর্মীদের জন্য শতাধিক বাস ভাড়া করা হয়েছিল। কিন্তু পুলিশ বাস-মালিকদের ভয়ভীতি দেখানোয় তাঁরা ভাড়ার অগ্রিম টাকা ফেরত দিচ্ছেন।
বরিশাল: শ্রমিক লীগ-নিয়ন্ত্রিত জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের নির্দেশে গতকাল সন্ধ্যা ছয়টা থেকে ১২ মার্চ সন্ধ্যা ছয়টা পর্যন্ত বরিশাল থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যদিকে ঢাকা-বরিশাল নৌপথের সব লঞ্চ নির্ধারিত সময়ের এক দেড় ঘণ্টা আগে ঘাট ছাড়তে বাধ্য করা হয়েছে। 
বাস বন্ধের ব্যাপারে জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন প্রথম আলোকে বলেন, বরিশাল থেকে নয়, ঢাকা বাস ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নির্দেশে ঢাকা-বরিশালের সব বাস বন্ধ করে দেওয়া হয়েছে।
মানিকগঞ্জ: গতকাল বিকেল চারটার দিকে জেলা আওয়ামী লীগের নেতারা মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে বিআরটিসির কাউন্টারে গিয়ে বাস চলাচল বন্ধ রাখার নির্দেশ দেন। এর পর থেকে বিআরটিসির বাস চলাচল বন্ধ হয়ে যায়।
কালিয়াকৈর (গাজীপুর): জেলার বিভিন্ন স্থানে একাধিক তল্লাশিচৌকি বসিয়ে গতকাল বিকেল থেকে যাত্রীবাহী বাসগুলোতে তল্লাশি শুরু করেছে পুলিশ। গাজীপুর পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক কামরুল আহসান গতকাল রাত আটটার দিকে প্রথম আলোকে বলেন, শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ গাজীপুরের শতাধিক বাস রিকুইজিশন করেছে। 
নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ বাস, মিনিবাস, ট্রাক, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্যজোটের সভাপতি মুক্তার হোসেন বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ পথের বেশ কিছু বাস গতকাল বিকেলে ঢাকায় রিকুইজিশন করে পুলিশ। এ কারণে অনেকে বাস চলাচল বন্ধ রাখে। 
বাংলাদেশ অভ্যন্তরীণ লঞ্চ পরিবহন মালিক সমিতির সহসভাপতি বদিউজ্জামান জানান, কিছু যাত্রীবাহী লঞ্চ রিকুইজিশন করা হয়েছে। অনেক লঞ্চমালিক নিজেরা লঞ্চ চলাচল বন্ধ রেখেছেন। তবে ঢাকায় ১২ মার্চের মহাসমাবেশে যাতে জিশন করা হবে না।
পিরোজপুর: জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ ফরিদ বলেন, ১২ মার্চের সমাবেশে বিএনপির নেতা-কর্মীদের যোগদান বাধাগ্রস্ত করতে প্রশাসন হঠাৎ পিরোজপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ করে দিয়েছে।
মির্জাপুর (টাঙ্গাইল): মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল আজাদ সিদ্দিকী বলেন, নেতা-কর্মীদের ঢাকায় নিতে বাস মালিক সমিতির কাছে ৩০টি বাস ভাড়া চাওয়া হয়েছিল। কিন্তু প্রশাসনের নির্দেশে ঢাকায় যাওয়া যাবে না উল্লেখ করে গতকাল অগ্রিম টাকা ফেরত দিয়েছে মালিক সমিতি। 
নরসিংদী: জেলা ট্রাফিক পুলিশের সার্জন শাহ আলম মিয়া বলেন, প্রশাসনিক প্রয়োজনে ব্যবহারের জন্য কাল বাস, ট্রাক, পিকআপ, মাইক্রোবাস রিকুইজিশন শুরু করা হবে। 
শিবপুর বাস-ট্রাক মালিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম মৃধা বলেন, ‘রিকুইজিশন ও ভাঙচুরের ভয়ে আমরা যানবাহন কম বের করছি। কাল (আজ) এর পরিমাণ আরও কমবে।’

সূত্র:প্রথমআলো.কম, 11/03/2012

No comments:

Post a Comment