Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Thursday, February 2, 2012

ঘোড়ায় চড়ে পরীক্ষা


ঘোড়ায় চড়ে এসএসসি পরীক্ষা দিতে যাচ্ছে তরিকুল
ঘোড়ায় চড়ে এসএসসি পরীক্ষা দিতে যাচ্ছে তরিকুল

মায়ের খুব ইচ্ছা ছিল ছেলে ঘোড়ায় চড়ে গিয়ে এসএসসি পরীক্ষা দেবে। সেই মা বেঁচে নেই। কিন্তু মায়ের শখের কথা মনে রেখেছে ছেলে তরিকুল ইসলাম (১৬)। 
গতকাল বুধবার ঘোড়ায় চড়ে গিয়ে এসএসসির প্রথম পরীক্ষা দিয়েছে সে।

তরিকুল যশোরের অভয়নগর উপজেলার বারান্দী গ্রামের নছিমন (শ্যালো মেশিনচালিত ছোট যান) চালক গোলাম মোস্তফার ছেলে। ফকিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সে। পরীক্ষা দিচ্ছে নওয়াপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে।
গ্রামবাসী জানায়, তরিকুলের মা ফাতেমা বেগম ছিলেন পাটকল শ্রমিক। ২০০৮ সালের ৪ মার্চ সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে তিনি প্রাণ হারান। টানাপোড়েনের সংসারে বাবা মোস্তফা আবার বিয়ে করেন। বড় দুই মেয়ের বিয়ে দেন। এর মধ্যে তরিকুলের পড়াশোনা চালিয়ে যাওয়া কঠিন হয়ে দাঁড়ায়। কিন্তু সে হাল ছাড়েনি। পড়াশোনার ফাঁকে ফাঁকে নছিমন চালিয়ে ও শিশুদের পড়িয়ে পড়াশোনার খরচ চালিয়ে এসেছে। গতকাল পরীক্ষা কেন্দ্রে যেতে নিজের টাকায় কেশবপুর থেকে ঘোড়াটি ভাড়া করে আনে সে। এক দিনের ভাড়া বাবদ ঘোড়ার মালিককে এক হাজার টাকা দিতে হয়েছে।
গতকাল সকালে নওয়াপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, একটি ঘোড়ার পিঠে চড়ে পরীক্ষা কেন্দ্রের দিকে যাচ্ছে তরিকুল। ঘোড়ার লাগাম ধরে হাঁটছেন মালিক নজরুল ইসলাম। 
তরিকুল এ সময় আবেগজড়ানো কণ্ঠে বলে, ‘ছোটবেলায় মা বলতেন, ভালো করে লেখাপড়া করলে আমাকে ঘোড়ার পিঠে বসিয়ে এসএসসি পরীক্ষা দিতে পাঠাবেন। তিন বছর আগে সন্ত্রাসীরা মাকে হত্যা করে। কিন্তু মায়ের সে ইচ্ছা আমি পূরণ করেছি। ভালো করে পড়াশোনা করেছি। এখন নিজের টাকায় ঘোড়া ভাড়া করে পরীক্ষা দিতে যাচ্ছি।’ পরীক্ষার ফলও ভালো হবে বলে তার প্রত্যাশা
সূত্র: প্রথমআলো.কম, ০২/০২/২০১২

No comments:

Post a Comment