Accounting

হিসাববিজ্ঞানে ভাল রেজাল্টে আগ্রহী
এস.এস.সি , এইচ.এস.সি ও অনার্সের হিসাববিজ্ঞান নিয়ে সমস্যা আছে...
দেরী না করে নিচের লিংকে ক্লিক কর

Honours & Masters Result

নিচের লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত অনার্স ও মাস্টার্স এর রেজাল্ট পেয়ে যাবে

রাশিফল জানতে চান?

তাহলে এখনি নিচের লিংকে ক্লিক করে আপনার রাশি সম্পর্কে জেনে নিন। ২০১২ সালটি আপনার কেমন যাবে জানতে এখনি ক্লিক করুণ.....

Saturday, January 7, 2012

৯০ কেজি ওজনের টিউমার!

একটি টিউমারের ওজন ৯০ কেজি! এটি বাসা বেঁধেছিল ভিয়েতনামের এক ব্যক্তির পায়ে। লোকটির শরীরের ওজনের চেয়েও ঢের বেশি ছিল টিউমারটির ওজন। প্রায় ২৭ বছর ধরে তিনি টিউমারটি বহন করছিলেন। অবশেষে গত বৃহস্পতিবার চিকিত্সকেরা টিউমারটি অপসারণ করেছেন।

লোকটির নাম এনগুয়েন দাই হাই। বয়স আনুমানিক ৩১ বছর। ডান পায়ের ওই বিশাল টিউমারের কারণে তিনি হাঁটতে-চলতেও পারতেন না। তাঁর ঘুমও হারাম করে দিয়েছিল টিউমারটি। টিউমারটি সফলভাবে অপসারণ করা হয়েছে জেনে দাইয়ের পরিবার এখন খুব সুখী।
বিবিসি অনলাইনের খবরে বলা হয়, চার বছর বয়স থেকেই দাই হাই টিউমারটি বহন করছিলেন। তখন টিউমারটি এত বড় ছিল না। চিকিত্সকেরা জানান, বংশগত কোনো জটিলতার কারণে এই টিউমারটি দাইয়ের দেহে বাসা বাঁধে। তবে এটি ক্যানসারে পরিণত হয়নি। দাইয়ের বয়স যখন ১৭ বছর তখন টিউমারটি অপসারণের জন্য প্রথমবার চিকিত্সকের কাছে যান তাঁর পরিবার। তখন টিউমারটির বৃদ্ধি রোধ করার জন্য চিকিত্সকেরা তাঁর পায়ের কিছু অংশ কেটে ফেলেন। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। টিউমারটি বাড়তেই থাকে। পরে গত বৃহস্পতিবার টিউমারটি অপসারণ করা হয় ভিয়েতনামের হো চি মিন সিটির ‘ফ্রান্স-ভিয়েতনাম’ (এফ-ভি) হাসপাতালে। মার্কিন চিকিত্সক ম্যাকে ম্যাককিননের নেতৃত্বে একদল চিকিত্সক এই জটিল অপারেশনটি সফলভাবে সম্পন্ন করে। দাই হাই এখন সম্পূর্ণ সুস্থ।
‘ফ্রান্স-ভিয়েতনাম’ (এফ-ভি) হাসপাতাল সূত্রে জানা গেছে, মার্কিন চিকিত্সক ম্যাকে ম্যাককিনন অস্ত্রোপচার করার জন্য কোনো অর্থ নেননি। তাঁর জন্য বিনামূল্যে ওষুধের ব্যবস্থাও করা হয়েছে। এর আগে ম্যাককিনন রোমানিয়ার একজন নারীর দেহ থেকে ৮০ কেজি ওজনের একটি টিউমার অপসারণ করেছিলেন।
ভিয়েতনাম-ভিত্তিক ওয়েবসাইট ভিয়েতনামনেটের খবরে বলা হয়, অস্ত্রোপচার শুরুর আগেই হাই দাইয়ের আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবেরা হো চি মিন সিটিতে চলে যান। তাঁরা দাইয়ের জন্য প্রার্থনা করেন। অবশেষে সফল অস্ত্রোপচারের খবর শুনে তাঁরা খুশিতে কেঁদে ফেলেন।
Prothomalo.com, 07.01.12

No comments:

Post a Comment